Wed. Feb 19th, 2020

Wegote

Technology and News

হ্যাকার পোস্ট এফবিআইতে চুরি ডেটা কি

What is Hacker Posts Stolen Data on FBI, Homeland Security Employees Online

সোমবার মার্কিন বিচার বিভাগ ও হোমল্যান্ড সিকিউরিটি ঘোষণা করে যে এটি অনুপ্রবেশকারী একটি সরকারী কম্পিউটার সিস্টেমে প্রবেশ করেছে এবং এজেন্সিটির কর্মীদের সম্পর্কে সংবেদনশীল তথ্য চুরি করেছে বলে রিপোর্টগুলি তদন্ত করছে।

হ্যাকাররা রবিবার ইন্টারনেটে জাতীয় সুরক্ষা বিভাগের প্রায় 9,000 কর্মচারীদের এবং সোমবার 20,000 এফবিআই কর্মচারীদের পাবলিক ডেটা প্রকাশ করে।

“আমরা স্বাস্থ্যকর্মীদের জন্য যোগাযোগের তথ্যের প্রকাশিত তথাকথিত খতিয়ে দেখছি,” হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট এক বিবৃতিতে বলেছে, এটি টেকনিউজওয়ার্ল্ডের মুখপাত্র এসকে সরবরাহ করা হয়েছে। আমার জন্য.

এই গল্পটি সম্পর্কে মন্তব্য করার জন্য বিচার মন্ত্রকের একজন মুখপাত্রের কাছ থেকে তাত্ক্ষণিক মন্তব্য পাওয়া সম্ভব হয়নি।

বিচার বিভাগের মুখপাত্র পিটার কার গার্ডিয়ান পত্রিকায় বলেছিলেন যে প্রশাসন “কর্মচারীর যোগাযোগের তথ্য সহ এর অন্যতম উপাদান দ্বারা পরিচালিত একটি সিস্টেমে অননুমোদিত অ্যাক্সেসের তদন্ত করছে,” যোগ করে কোনও সংবেদনশীল ব্যক্তিগত তথ্য নিয়ে আপোষ হয়নি বলে আমি গিয়েছিলাম।

মাকড়সা এর ওয়েব

গার্ডিয়ান কর্তৃক পরিচালিত তথ্যের একটি পরীক্ষা অনুযায়ী অনলাইনে প্রকাশিত হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের ডেটাতে যারা এজেন্সিটির জন্য বছরের পর বছর কাজ করেননি তাদের ফোন নম্বর এবং ইমেল ঠিকানা অন্তর্ভুক্ত রয়েছে। ডেটাতে পুরানো ঠিকানাও অন্তর্ভুক্ত ছিল।

মাদারবোর্ড রবিবার ডেটা চুরির কথা জানিয়েছিল, জানিয়েছে যে অনুপ্রবেশকারীদের মধ্যে একজন চুরি হওয়া তথ্য হস্তান্তর করেছে এবং তথ্যটি জনসাধারণের কাছে করার ইচ্ছার কথা ঘোষণা করেছে।

বিচার বিভাগের কর্মচারীর সন্দেহজনক ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করে এজেন্সিটির ইন্ট্রনেটে লগইন করতে এবং 200 গিগাবাইট ফাইল ডাউনলোড করতে সোশ্যাল ইঞ্জিনিয়ারিং ব্যবহার করুন, হ্যাকার মাদারবোর্ডকে ব্যাখ্যা করলেন।

ইন্টারনেটে বিচার মন্ত্রকের পোর্টালে প্রবেশ করতে ব্যর্থ হওয়ার পরে, হ্যাকার বলেছিলেন যে তিনি একটি সরকারী বিভাগকে ডেকেছিলেন, তিনি একজন নবজাতকের মতো আচরণ করছেন এবং পোর্টালটি অ্যাক্সেস করার জন্য একজন কর্মচারীর একটি কোড ছিল।

পোর্টালের অভ্যন্তরে একবার, হ্যাকাররা বলেছিল যে তাদের ইমেলটি বাছাই করা ব্যক্তি দ্বারা ব্যবহৃত একটি কম্পিউটারে তাদের অ্যাক্সেস রয়েছে। সেখান থেকে তিনি স্বরাষ্ট্র মন্ত্রকের অভ্যন্তরীণ নেটওয়ার্ক অ্যাক্সেস করতে সক্ষম হন।

শর্তহীন জুতো

সাইবার হামলার কারণে এটি অনুন্নত ছিল।

আইটি-হারভেস্টের প্রধান গবেষণা বিশ্লেষক রিচার্ড স্টেইনেন বলেছিলেন, “এটি সোশ্যাল ইঞ্জিনিয়ারিংয়ের সাথে জড়িত মোটামুটি সহজ আক্রমণ ছিল, তবে এফবিআইয়ের একজন কর্মীর পরে এটি একটি দু: সাহসিক কাজ ছিল।”

তিনি টেকনিউজ ওয়ার্ল্ডকে বলেছিলেন যে সরকারী সহায়তা অফিসের মতো গণ কল পরিবেশে আত্মতৃপ্তির পক্ষে প্রবেশ করা সহজ।

“হেল্পডেস্কটি যদি পাসওয়ার্ড-পুনরায় সেট করার অনুরোধ এবং অনুরূপ অনুরোধগুলির সাথে নেতিবাচক পরিণতি না ভরা থাকে তবে অবশেষে অপারেটরদের লগইন টোকেন হস্তান্তর করার সুবিধা থাকবে,” স্টেইনন ব্যাখ্যা করেছিলেন।

এই পার্থক্যটি ইঙ্গিত করে যে সিস্টেমটি যতই সুরক্ষিত হোক না কেন, অ্যাকিলিস হিল সর্বদা এটি থাকে, যেমন স্টিবিটস টেকনোলজিসের বিপণন পরিচালক জেফ হিল বলেছেন।

দুর্বলতম লিঙ্ক

হিল বলেছিলেন যে সংস্থাগুলি নিরাপদ থাকতে চাইলে কর্মচারীদের আচরণ পর্যবেক্ষণ করা দরকার।

2020 সালে, সফল বিক্রয় নেতারা বিক্রয় প্রভাবশালী। মানুষের যোগাযোগ এবং তথ্য অনুসন্ধান করার পদ্ধতিটি বদলে গেছে। আমরা সর্বদা চলি এবং সংযুক্ত থাকি এবং বিপুল পরিমাণে ডেটা ভাগ করে নেওয়ার জন্য আমরা প্রযুক্তি ব্যবহার করি।

এটি ক্লিচ হতে পারে তবে সত্যটি হ’ল লোকেরা তাদের চেনা, ভালবাসা এবং বিশ্বাসী লোকদের কাছ থেকে কিনে। আজ কাউকে জানতে, পছন্দ ও বিশ্বাস করার সর্বোত্তম উপায় হ’ল অনলাইনে তাদের বিষয়বস্তু গ্রাস করা।

জন ব্যারো, ম্যাক্স আলটস্কুলার এবং বিস্ক হল্যান্ডের মতো বিক্রয় সমর্থকদের দিকে নজর দিন।

তারা প্রায়শই তাদের ব্র্যান্ড এবং দক্ষতা তৈরির জন্য লিখিত, চাক্ষুষ এবং অডিও সামগ্রী প্রকাশ করে। আমি আশা করি বিক্রয় যেমন তাদের নেতৃত্ব বৃদ্ধি পাবে, তাদের সংস্থাগুলির পাশাপাশি তাদের ব্যক্তিগত ব্র্যান্ডগুলিও আপগ্রেড হবে।

বৌদ্ধিক নেতৃত্ব সম্পর্কে নিবন্ধগুলি লিখতে, পডকাস্টগুলিতে উপস্থিত হতে, ভিডিও তৈরি করতে, অনলাইনে আপনার ধারণাগুলি ভাগ করে নেওয়ার জন্য আরও আকর্ষণীয় উপায়গুলি খুঁজে পেতে এবং বিষয়টিতে আরও বিষয় সন্ধান করার জন্য আরও বিক্রয় নেতাদের সন্ধান করুন।

এই সংস্করণটিকে এত গুরুত্বপূর্ণ করে তোলে যে এটি উবুন্টু লিনাক্সের বর্তমান ডেস্কটপ পরিবারে একটি অনুপস্থিত লিঙ্ক সরবরাহ করে।

রিমিক্স সংস্করণটি উবুন্টু লিনাক্স পরিবারকে বিভ্রান্ত করার জন্য অনেকগুলি ডেস্কটপ সিনেমার একটি স্বাগত উপহার হতে পারে। কিছু উবুন্টু লিনাক্স ব্যবহারকারী উবুন্টু ডেস্কটপ ফ্লেভারে চলে গিয়েছিলেন বা উবুন্টু লিনাক্স ছেড়ে পালিয়েছিলেন, যখন ক্যানোনিকাল প্যারেন্ট সংস্থা ইউটিটি ডেস্কটপ গ্রহণ করেছিল যা এখন পরিত্যাজ্য রয়েছে। পরিবর্তে, উবুন্টু জিনোম প্রধান ডেস্কটপ তৈরি করেছে।

দারুচিনি ডেস্কটপ উত্সাহীদের জন্য, উবুন্টু দারচিনি রিমিক্সে এই প্রবেশটি একটি স্বাগত সংবাদ। আমি এই ব্যবহারকারী বিভাগে পড়ি।