Wed. Feb 19th, 2020

Wegote

Technology and News

নতুন নিরাপদ হারবার চুক্তি ঝড়ের মধ্যে অস্থায়ী বন্দর সরবরাহ করে

The New Safe Harbor Pact Offers Temporary Port in Storm

১১ ঘন্টা চলাফেরার মাধ্যমে আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়ন গত সপ্তাহে এমন ব্যবস্থা গ্রহণ করা এড়িয়ে গেছে যা অঞ্চলগুলির মধ্যে ট্র্যাফিককে প্রভাবিত করতে পারে এবং আমেরিকান সংস্থাগুলির আর্থিক ক্ষতির কারণ হতে পারে।

তবে এটি একটি অস্থায়ী ত্রাণ হতে পারে।

এই সমস্যাটি অক্টোবরে একটি ইউরোপীয় আদালতের বিচারের রায়ের মধ্যে রয়েছে যা এই অঞ্চলের নাগরিকদের তথ্যের সাথে কাজ করার সময় কঠোর ইউরোপীয় গোপনীয়তা আইন দ্বারা “নিরাপদ আশ্রয়স্থল” সরবরাহকারী অঞ্চলগুলির মধ্যে একটি চুক্তির দিকে পরিচালিত করেছিল।

ইউরোপীয় ইউনিয়ন এবং মার্কিন যুক্তরাষ্ট্র নামে চুক্তি। উভয় অঞ্চল দ্বারা অনুমোদিত প্রাইভেসি শিল্ডে নিম্নলিখিত বিধানগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

ইউরোপীয়দের জন্য ব্যক্তিগত ডেটা পরিচালনা এবং ব্যক্তিগত অধিকারের গ্যারান্টি সম্পর্কে দৃ commit় প্রতিশ্রুতিবদ্ধ। মার্কিন বাণিজ্য বিভাগ বাধ্যবাধকতার সাথে সম্মতি মনিটরিং করবে এবং ফেডারাল ট্রেড কমিশন আইনটি কার্যকর করবে।

তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে ইউরোপীয়দের জন্য মার্কিন আইন প্রয়োগকারী এবং জাতীয় সুরক্ষা সংস্থাগুলির ব্যক্তিগত ডেটাতে অ্যাক্সেস সুস্পষ্ট বিধিনিষেধ, সুরক্ষার ব্যবস্থা এবং নজরদারি প্রক্রিয়া সাপেক্ষে।

ইউরোপীয় যারা বিশ্বাস করেন যে তাদের ডেটা অপব্যবহার করা হয়েছে তাদের জন্য একাধিক ফর্ম ইক্যুইটি তৈরি করা।

অনির্দিষ্ট বাস্তবায়ন

গত সপ্তাহে প্রচারিত চুক্তিটি কেবল একটি “খসড়া”। আগামী দুই মাস ধরে বিশদটি নিয়ে কাজ করা হবে। সেই সময়ে – এবং সম্ভবত এর বাইরেও – অনিশ্চয়তা বজায় থাকবে।

স্টিলার টেকনিউজওয়ার্ল্ডকে বলেছেন: “তবে, যদি কোনও সংস্থা [মূল সেফ হারবার] এর অধীনে ডেটা স্থানান্তর করে এবং অন্য কোনও আইনী পদ্ধতি ছাড়াই অব্যাহত থাকে তবে প্রতিটি ইইউ দেশের ডেটা সুরক্ষা কর্তৃপক্ষ প্রয়োগকারী পদক্ষেপ হুহ চালিয়ে যেতে পারে।”

“তারা জানে বা না,” তিনি বলেছিলেন।

আপনি রাস্তা লাথি করতে পারেন

যদিও প্রাইভেসি শিল্ডটি অনেক মহলে জনপ্রিয়তা অর্জন করেছে, এটি ইউরোপীয় ইউনিয়ন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের আলোচনার জন্য বেশি সময় কেনার লক্ষ্য হিসাবে একটি অস্থায়ী ব্যবস্থা হিসাবে উপস্থিত হয়।

জোটফর্মের প্রধান নির্বাহী কর্মকর্তা এটকান ট্যাঙ্ক বলেছিলেন, “ইউরোপীয় কর্মকর্তারা যাতে ৩১ শে জানুয়ারির সময়সীমার পরে ব্যবস্থাগুলি বাস্তবায়ন শুরু না করে সেজন্য তাদের এই ঘোষণাটি ত্বরান্বিত করতে হয়েছিল।”

নতুন নিরাপদ আশ্রয়ের মেয়াদ শেষ হওয়ার সাথে সাথে ইউরোপীয় কর্তৃপক্ষ বুঝতে পারে যে সুপ্রিম কোর্ট তাদের একটি অস্থির অবস্থানে ফেলেছে।

“জাতীয় তথ্য সুরক্ষা কর্মকর্তাদের জন্য মাত্রাতিরিক্ত প্রয়োগের ব্যবস্থাগুলি সম্পূর্ণ অপ্রতিরোধ্য হবে,” রেডিওয়াসের আন্তর্জাতিক বাণিজ্য বিশেষজ্ঞ স্টুয়ার্ট বোগলাস বলেছেন, যিনি বহিরাগত তথ্য সুরক্ষা এবং তাদের বৈশিষ্ট্যগুলি হুহ সম্পর্কিত বিধিবিধান এবং সম্মতি সম্পর্কে উচ্চ-প্রযুক্তি বহুজাতিককে পরামর্শ দেন।

তিনি টেকনিউজ ওয়ার্ল্ডকে বলেছেন: “বেশি দিন থাকা অনিবার্য ছিল। প্রাইভেসি শিল্ডে বিজ্ঞাপন করাই এর কারণ ছিল।”

“খসড়া চুক্তিটি সময় ক্রয়ের একটি প্রয়োজনীয় উপায় বলে মনে হয়,” স্টেলার, শনাক্তকারী বলেছিলেন।

পরবর্তী আইনী ঝড়

প্রাইভেসি শিল্ড শেষ হওয়ার পরেও এর ভাগ্য একই রকম হতে পারে।

এক্সিলিয়নের সিইও জুরগেন এডহলম বলেছেন, চূড়ান্ত নথি হাতে না থাকলে কোনও গোপনীয়তা বাড়ির আইনগত সম্ভাবনা সম্পর্কে ভবিষ্যদ্বাণী করা কঠিন।

“নিরাপদ হারবার, যা নিরাপদ হারবার অবতরণ করেছে, নতুন টায়ারগুলির সম্ভাব্য কার্যকারিতা সম্পর্কে সন্দেহ প্রকাশ করেছে,” এডহল বলেছেন।

প্রয়োজনীয় পর্যবেক্ষণ সেট করুন

একাই প্রাইভেসি শিল্ড ইউরোপীয় সুপ্রিম কোর্টকে সন্তুষ্ট করবে না।

সেন্টার ফর ডেমোক্রেসি অ্যান্ড টেকনোলজির জন্য ইউরোপীয় বিষয়ক পরিচালক জেনস হেইনিরিচ জেপ্পেন বলেছেন, গোপনীয়তার ঝাল থাকলে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপ উভয়কেই নিজস্ব গোয়েন্দা কেন্দ্রের ব্যবস্থা করা দরকার।

একটি ব্রিচ ডায়েরি

29 জানুয়ারী ল্যান্ড্রি এবং গোল্ডেন নুগেট হোটেল এবং ক্যাসিনোস 4 মে 2014 থেকে 4 মে 2015 এর মধ্যে তিনটি ডেটা লঙ্ঘনের দ্বারা প্রভাবিত সুবিধাগুলির একটি তালিকা জারি করেছে It কত গ্রাহকের দুর্ঘটনার ফলে তাদের পেমেন্ট কার্ডে জালিয়াতি অভিযোগ উঠতে পারে তা জানা যায়নি।

২৯ জানুয়ারী নিমান মার্কাস এক অনির্দিষ্ট সংখ্যক গ্রাহককে প্রতিবেদন করেছেন যে অননুমোদিত ব্যক্তিরা তাদের অ্যাকাউন্টগুলি বিপন্ন করছে এবং কিছু অ্যাকাউন্ট জালিয়াতি কেনাকাটা করতে ব্যবহৃত হয়েছে। নেইমন মার্কাসের বাইরের একটি উত্স থেকে অ্যাকাউন্ট নিষ্পত্তির জন্য Creditণ প্রাপ্ত হয়েছিল, এবং সংস্থাটি বিশ্বাস করে।

1 ফেব্রুয়ারি। ন্যাশনাল ল রিভিউ জানিয়েছে যে একটি ফেডারেল আপিল আদালত ২০১ 2014 সালে একটি কাউন্টি আদালতের রায়কে প্রত্যাহার করে যা নেমান মার্কাসের বিরুদ্ধে ডেটা লঙ্ঘনের জন্য ৩৫,০০০ ক্রেডিট কার্ড সম্পর্কিত তথ্য প্রকাশ করেছিল।

1 ফেব্রুয়ারি। আইওয়ার ওয়াটারলু সিডার ফলস কুরিয়ার জানিয়েছে যে ৪৫ বছর বয়সী বার্নার্ড ওগে অর্টিকর একটি ফেডারেল আদালতে কাগজপত্র দায়ের করেছেন, তিনি বলেছিলেন যে তিনি নর্দার্ন আইওয়া বিশ্ববিদ্যালয়ের তথ্য লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত করবেন।

1 ফেব্রুয়ারি। আমেরিকান পার্সোনাল ম্যানেজমেন্টের মহাপরিদর্শক প্যাট্রিক ম্যাকফারল্যান্ড রাষ্ট্রপতি ওবামাকে পদত্যাগ করেছেন। গত বছর, ম্যাকফারল্যান্ডের অফিসে প্রথম ওপিএম creditণ নিরীক্ষণ চুক্তিতে একটি তথ্য লঙ্ঘনের পরিপ্রেক্ষিতে উল্লেখযোগ্য ত্রুটিগুলি পাওয়া গেছে যেখানে 22 মিলিয়ন বর্তমান এবং প্রাক্তন ফেডারেল কর্মীদের ব্যক্তিগত তথ্য চুরি হয়েছিল।