Wed. Feb 19th, 2020

Wegote

Technology and News

ইন্টারনেট স্বাধীনতার জন্য কীভাবে ভারত ট্রেডস ফ্রি বেসিক্সের জন্য

How to India Trades Free Basics for Internet Freedom

ভারতের টেলিকম রেগুলেটরি অথরিটি সোমবার সাফির নিরপেক্ষতার পক্ষে রায় দিয়েছে, কার্যকরভাবে ইন্টারনেট ব্যবহারের জন্য ফেসবুক ফ্রি নিষিদ্ধ করেছে।

স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি স্কুল অফ ল এর সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটির পরিচালক বারবারা ভ্যান শ্বেইক বলেছেন, “এটি ভারতের ইন্টারনেটের ভবিষ্যতের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত,” তার প্রতিবেদনে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষকে উল্লেখ করেছে।

তিনি ই-কমার্স সংবাদপত্রকে বলেছেন: “টেলিকম রেগুলেটরি অথরিটি” ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীদের ইন্টারনেটের মাধ্যমে বিজয়ী এবং হেরে যাওয়া বাছাই না করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে।

ফেসবুকের মুখপাত্র ডেরেক মাইনস বলেছেন, “ফ্রি বেসিকের সাথে আমাদের লক্ষ্য একটি মুক্ত, অ-এক্সক্লুসিভ এবং বিনামূল্যে প্ল্যাটফর্মের মাধ্যমে আরও বেশি লোককে অনলাইনে আনা।”

তার মন্তব্য সিইও মার্ক জুকারবার্গের প্রতিক্রিয়াকে প্রতিধ্বনিত করে।

“যদিও আমরা ফলাফল নিয়ে হতাশ, আমরা বাধা অপসারণ এবং এর জন্য সুযোগের সহজ, অফলাইন উপায় সরবরাহের জন্য আমাদের প্রচেষ্টা চালিয়ে যাব,” মেনজ ই-কমার্স পত্রিকাকে বলেছেন।

দেহ বিধি

আন্তঃ শুল্কগুলি ইন্টারনেট অ্যাক্সেসকে সাধারণভাবে আরও সাশ্রয়ী করে তুলতে পারে, প্রসারিত এবং ইন্টারনেট অ্যাক্সেস বাড়িয়ে তুলতে পারে তবে কর্তৃপক্ষের মতে তারা যে সামগ্রীগুলি অ্যাক্সেস করতে চায় তার উপর ভিত্তি করে গ্রাহকদের শ্রেণিবদ্ধ করে।

এই জাতীয় শ্রেণীবদ্ধকরণ “বৈষম্যমূলক শুল্কের মতবাদের সাথে বিরোধী হতে পারে” এবং ক্ষুদ্র উপাদান সরবরাহকারীদের ক্ষুন্ন করতে পারে, শাসকরা বলেছে। এছাড়াও, টেলিযোগাযোগ পরিষেবা সরবরাহকারী, বা টেলিযোগাযোগ পরিষেবা সরবরাহকারীরা তাদের নিজস্ব ওয়েবসাইট, অ্যাপ্লিকেশন বা পরিষেবা প্ল্যাটফর্মের প্রচারের জন্য কম দামের অফার দিতে পারে।

টেলিযোগযোগ নিয়ন্ত্রকের মতে, traditionalতিহ্যবাহী বাজারগুলির তুলনায় যেখানে উত্পাদক এবং গ্রাহকরা পৃথক হন, ইন্টারনেট ব্যবহারকারীরা সামগ্রী সামগ্রীও তৈরি করেন।

এছাড়াও, প্রতিটি পরিষেবা সরবরাহকারী অন্যান্য নেটওয়ার্কের উপর নির্ভর করে এবং টেলিযোগাযোগ পরিষেবা সরবরাহকারীরা কেউই পুরো ইন্টারনেট অবকাঠামো নিয়ন্ত্রণ করে না, সুতরাং এক সরবরাহকারীকে “ইন্টারনেটের প্রান্তে থাকা ডেটার বিরুদ্ধে পৃথকভাবে চার্জ করতে দেয়” দেয় যে এটি একা প্রক্রিয়া করে না, ক্ষতিগ্রস্থ করতে পারে পুরো বিধান “নিজেই ইন্টারনেটের কাঠামো ইন্টারনেটের উন্মুক্ততা পরিবর্তন করতে পারে।”

ইন্টারনেটে ব্যবহারকারীর অভিজ্ঞতা, “তিনি চালিয়ে যান এবং এটি” ঝুঁকিপূর্ণ প্রমাণ করতে পারে। ”

রায়টিতে বলা হয়েছে যে ট্রান্সপোর্ট সার্ভিস প্রোভাইডারদের (টিএসপি) কেস-কেস-কেস ভিত্তিতে ডিফারেন্সিয়াল রেট চার্জ করার অনুমতি দেয় – যা ভ্যান শায়কের বিকল্পের কাগজের ঠিকানা – “উল্লেখযোগ্য সামাজিক ব্যয় উত্পন্ন করে।”

সুতরাং, প্রত্যক্ষ বা অপ্রত্যক্ষভাবে পুনরুদ্ধার কার্যক্রম বা অন্যান্য উপায়ে – টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সরবরাহিত সামগ্রীর ভিত্তিতে ডেটা পরিষেবাগুলির জন্য বৈষম্যমূলক শুল্ক নিয়ন্ত্রণ বা প্রয়োগ করা নিষিদ্ধ। তবে, সীমিত ফ্রি ডেটা সরবরাহের জন্য এটি সূক্ষ্ম যা ব্যবহারকারীদের পুরো ইন্টারনেট অ্যাক্সেস করতে দেয়।

ফ্রি বেসিক লজিক

গত বছর ফেসবুক পরিচালিত জরিপে দেখা গেছে, ৮০ শতাংশেরও বেশি ভারতীয় ফ্রি বেসিককে সমর্থন করেছেন।

তবে, সারা দেশে প্রায় ৩,১০০ প্রাপ্তবয়স্করা, যারা সকলেই ইন্টারনেট ব্যবহারকারী, প্রশ্নাবলীর জবাব দিয়েছেন।

লাইভ ইন্টারনেট স্ট্যাটিস্টিকস অনুসারে, ভারতীয়দের মধ্যে কেবল ১৯ শতাংশ – ২৪৩ মিলিয়নেরও বেশি লোকের ইন্টারনেট ব্যবহার রয়েছে।

স্ট্র্যাটকাস্ট / ফ্রস্ট অ্যান্ড সুলিভানের প্রোগ্রাম ডিরেক্টর মাইক গড বলেছেন, “তথ্যগুলি কেবলমাত্র এলোমেলো সমীক্ষার জন্য বৈধ হিসাবে বিবেচনা করা যেতে পারে।”

“আপনি কিছু পাওয়ার পরেও আপনাকে কিছু সংগঠিত করতে হবে,” তিনি ই-কমার্স পত্রিকাকে বলেছেন। জনগণকে যখন টাকা দিতে হয় তখন তাদের পায়ে ভোট দিতে হয়। ”

অন্যদিকে, একটি শূন্য রেটিং একটি “বিপজ্জনক পদ্ধতির” বলে মন্তব্য করেছেন বৈদ্যুতিন ফ্রন্টিয়ার ফাউন্ডেশনের সিনিয়র গ্লোবাল নীতি বিশ্লেষক জেরেমি ম্যালকম।

তিনি “ই-কমার্স” সংবাদপত্রে বলেছেন: “এটি প্রায়শই” প্রতিযোগিতা হ্রাস করে, ব্যবহারকারীদের ইতিমধ্যে বড় বড় ইন্টারনেট সেবার দিকে বদলে দেয় এবং সেন্সরশিপ এবং গোপনীয়তা এবং সুরক্ষা সংক্রান্ত সমস্যার জন্য ক্ষমতা তৈরি করে।

যদিও ব্যয় সবসময় ফ্যাক্টর হয়ে থাকবে, আসলে কী তা গুরুত্বপূর্ণ তা হ’ল এই সরঞ্জামগুলি সেলস্পেসকে শক্তিশালী করতে সহায়তা করে যাতে এটি দ্রুত স্পর্শ করে এবং কৌশলগত সম্পর্ক ভিত্তিক বিক্রয় ক্রিয়াকলাপগুলিতে ফোকাস করে আরও বেশি সময় ব্যয় করে। আপনি এই ডিভাইসগুলি থেকে পেতে পারেন এমন গুণক প্রভাব বা দক্ষতা লাভের জন্য আমরা আরও সম্মান পেতে শুরু করি।

সহস্রাব্দ – এখন ২৩-৩৮ বয়সের গ্রুপে – কর্মীদের এক তৃতীয়াংশেরও বেশি রয়েছে।

এই প্রজন্মের সদস্যরা সাধারণত সফ্টওয়্যার ক্রয়ের সিদ্ধান্ত নিতে জড়িত।

ট্রাস্টরেডুস দ্বারা জরিপ করা 430 বি 2 বি প্রযুক্তি ক্রেতাদের 45 শতাংশেরও বেশি, যারা মিলেনিয়ালস গবেষণা “স্পিয়ার পার্টস” গবেষণা জরিপ করেছেন – যে কোনও বয়সের চেয়ে বি 2 বি পণ্য ও পরিষেবাগুলির দিকে নজর রেখেছিলেন।

আমি জানি যে কিছু ব্র্যান্ডিং দল আজ প্রযুক্তি ক্রেতাদের “নতুন” প্রজন্মের জন্য বিশেষভাবে সামগ্রী এবং বার্তা তৈরি করছে, তবে আমার কাছে বিক্রয় শিল্পে আমরা যেভাবে ব্যবসা করি তাতে এটি একটি সাধারণ পরিবর্তন। আমি ভাবতে পারি না যে আমার পরিবারের প্রবীণ প্রজন্ম এখন আধুনিক বিক্রয় দলগুলির মতো কাজ করে।

পুরো গতিশীল পরিবর্তন হয়েছে, এবং আমি মনে করি আমাদের পক্ষে এই বার্তা / কৌশলটি শিফটটি সত্যিকার অর্থে বুঝতে ব্যর্থ হওয়া সহজ।